বাংলাদেশে উৎপাদিত উন্নত প্রযুক্তি,সঠিক মানের Weighbridge

একটি শিল্প কারখানা গড়তে অনেক ধরনের মেশিনারিজের প্রয়োজন হয়। তন্মধ্যে SUMO Truck Scale / SUMO Digital Weigh Bridge একটি অপরিহার্য্য শিল্প মেশিন। শিল্পের কাঁচামাল ট্রাক বা লড়িতে যখন একটি ফ্যাক্টরী থেকে অন্য ফ্যাক্টরীতে স্থানান্তর হয় তখন উভয় শিল্প প্রতিষ্ঠানেই কাঁচামালের ওজনের সঠিকতা যাচাই করার জন্য SUMO Truck Scale / SUMO Digital Weigh Bridge এর বিকল্প নেই। সাধারনত SUMO Truck Scale / SUMO Digital Weigh Bridge এ ৪০ মেট্রিক টন, ৬০ মেট্রিক টন, ৮০ মেট্রিক টন, ১০০ মেট্রিক টন ও ১২০ মেট্রিক টন পণ্য ও কাঁচামাল একসঙ্গে ট্রাক বা লড়িতে পরিমাপ ও পরিবহন করা যায়। ৪০ মেট্রিক টন ৬ মিটার x ৩ মিটার, ৬০ মেট্রিক টন ৭.৫ মিটার x ৩ মিটার, ৮০ মেট্রিক টন ৯ মিটার x ৩ মিটার, ১০০ মেট্রিক টন ১৫ মিটার x ৩ মিটার, ১২০ মেট্রিক টন ১৮ মিটার x ৩ মিটার সাইজের হতে পারে।

যে সকল ফ্যাক্টরীতে SUMO Truck Scale / SUMO Digital Weigh Bridge নেই সেখানে ওজন করে Loading এবং Unloading করতে কমপক্ষে ২ থেকে ৩ ঘন্টা সময় বেশি লাগে। কারন প্রতিটি বস্তা বা কার্টুন Loading এবং Unloading করার জন্য কমপক্ষে ৮ থেকে ১০ জন শ্রমিককে একটি একটি করে ওজন করে Loading এবং Unloading করতে হয়। একটি একটি করে বস্তা বা কার্টুন ওজন করে Loading এবং Unloading করলে কমপক্ষে ৪ থেকে ৬ টাকা বেশি খরচ হয়। তাহলে শিল্পকারখানায় SUMO Truck Scale / SUMO Digital Weigh Bridge না থাকলে কোম্পানীর অনেক টাকা বেশি খরচ হবে এবং সময়ের অপচয় হবে। SUMO Truck Scale / SUMO Digital Weigh Bridge ক্রয় করলে Loading এবং Unloading এর খরচ বাঁচে, সময় সাশ্রয় হয়, একসঙ্গে অনেকগুলো পণ্য সঠিকভাবে পরিমাপ করা যায়। অন্য স্কেলে ওজন কম-বেশি হলে SUMO Truck Scale / SUMO Digital Weigh Bridge এ তা ধরা পড়ে। সেক্ষেত্রে কম ওজনের জন্য কাঁচামাল বা পণ্যের লোকসান থেকে রক্ষা পাওয়া যায়। SUMO Truck Scale / SUMO Digital Weigh Bridge ব্যবহার করলে দৈনিক, মাসিক, বাৎসরিক পণ্য বিক্রয় এবং কাঁচামালের সঠিক তথ্য উপাত্ত বের করা যায়। Bulk ওজনের ক্ষেত্রে SUMO Truck Scale / SUMO Digital Weigh Bridge এর বিকল্প নেই। যেমন সিমেন্ট, পাথর, মাটি, বিট বালু ইত্যাদি।

ব্যক্তিগত ও বানিজ্যিকভাবে ব্যবহারের জন্য SUMO Truck Scale / SUMO Digital Weigh Bridge উদ্যোক্তা সৃষ্টি করে। যার শিল্প কারখানা নেই কিন্তু রাস্তার পাশে জায়গা আছে অথবা ফুয়েল বা সিএনজি স্টেশনের পাশে জায়গা আছে সেখানে ৬০ স্কয়ার মিটার থেকে শুরু করে ১৮০ স্কয়ার মিটার জায়গা থাকলে SUMO Truck Scale / SUMO Digital Weigh Bridge বানিজ্যিকভাবে স্থাপন করা যায়। একজন উদ্যোক্তা খুব সহজেই এই উদ্যোগটি গ্রহন করতে পারে এবং সেখান থেকে প্রতিদিন নির্দিষ্ট পরিমান টাকা আয় করা সম্ভব।

SUMO Truck Scale / SUMO Digital Weigh Bridge এর কট্রোলার থেকে সেই শিল্পকারখানার তথ্য সংগ্রহ ও মূল ফিন্যানশিয়াল ফ্যাক্টর গুলির সাথে সংযোগ স্থাপন করে দিতে পারে। যাতে করে পণ্য সহ ওজন, পন্য আনলোড করার পর ওজন, পণ্য ব্যবহার করার পর ওজন করে হিসাব সংরক্ষন এবং শুল্ক আরোপের ক্ষেত্রে সহায়তা করে। অনেক ট্রাক বা লড়ি ভারসাম্যহীন ভাবে ধারন ক্ষমতার অধিক ওজন নিয়ে হাইওয়ে-তে চলাচল করে। SUMO ওজন স্টেশন থাকাতে সেটা সম্ভব হয় না। যার ফলে সরকারের অনেক অর্থের বিনিময়ে তৈরি করা হাইওয়ে বা রাস্তা ক্ষতির হাত থেকে রক্ষা পায়। জনস্বার্থে SUMO Truck Scale / SUMO Digital Weigh Bridge খুবই জরুরী একটি শিল্পপন্য। SUMO Truck Scale / SUMO Weigh Bridge এ পরিমাপ করে হাইওয়ে-তে চলাচল করলে ওজন সংক্রান্ত যে কোন জরিমানার হাত থেকে রক্ষা পাওয়া যায়। সর্বোপরি আপনার সর্বোচ্চ ওজন সমস্যার সমাধান নিয়ে প্রস্তুত সুমো ডিজিটাল স্কেল। দেশীয় পণ্যের ব্যবহারে এবং প্রসারেই দেশের সমৃদ্ধি ও উন্নয়ন এবং We are Proud to say “Made in Bangladesh”.

Tagged , , , , , , . Bookmark the permalink.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *